Wednesday, July 23, 2014

Bangladesh Online Income

বাংলাদেশে অনলাইন বা ইন্টারনেট থেকে আয় করার ধারনাটা খুব বেশী পুরোনো নয়। কল সেন্টারের পরে আমাদের দেশে সম্ভবত সর্বশেষ হুজুক হচ্ছে এই ইন্টারনেটের মাধ্যমে আয় করা। যথারীতি দেশে শুরু হয়ে গেছে অসুস্থ প্রতিযোগীতা। দেশে এখন ডানহাত-বামহাত, ক্লিক ক্লিক ডলার আরও হাজার রকমের হাস্যকর (ধান্দা) পদ্ধতিতে টাকা আয় করার হুজুকটা প্রকট।
অনলাইনে আয় করা খুব কঠিন কিছু নয়। আপনি যদি কাজ জানেন তাহলে ফ্রিল্যান্সিং করে নিয়মিত উপার্জন করতে পারেন। ফ্রিল্যান্সিং করে আজ অনেকেই স্বাবলম্বী। ফ্রিল্যান্সিং এ আগ্রহ থাকলে কাজ খোঁজার জন্য Freelancing Jobs Portal ওয়েবসাইটটি দেখতে পারেন। ভালো লিখতে পারলে ব্লগিং করতে পারেন অথবা এফিলিয়েট মার্কেটিং করে কমিশন পেতে পারেন। দীর্ঘ মেয়াদে আয় করার জন্য ফ্রিল্যান্সিং, ব্লগিং, এফিলিয়েট মার্কেটিং ইত্যাদি সারা বিশ্বে স্বীকৃত পদ্ধতির অন্যতম। এই পদ্ধতিগুলো বেশ সময় সাপেক্ষ, কিন্তু সঠিক নিয়ম অনুসরন করলে সফলতা আসবেই। সৎ পথে অনলাইনে আয় করার কোনো শর্ট-কাট পদ্ধতি নেই। আপনি কোন পথে হাটতে চান সেটা আপনাকেই ঠিক করতে হবে।

ব্লগিং করে আয়

আমরা খুব ছোট্ট বয়সে ইংরেজি পড়া শুরু করলেও শুধু চর্চার অভাবে শেষ বয়স পর্যন্ত আমাদের ইংরেজি ভীতি কাটে না। বাংলায় ব্লগিং করতে পারেন, কিন্তু সারা বিশ্বের ইন্টারনেট ব্যাবহারকারীদের কতজন আপনার ভাষা বুঝতে পারবে বলে আপনার মনে হয়? ভালো মানের একটি ব্লগ থেকে গুগল এডসেন্স এর মাধ্যমে কতো আয় করা সম্ভব? Google এ top indian blogger earningsলিখে একটু সার্চ দিয়ে দেখুন :)। অবাক হওয়ার কিছু নেই, আপনি চাইলে আপনিও পারবেন।

আমরা সাহায্য করতে প্রস্তুত

আমরা চাই সবাই সৎভাবে দীর্ঘমেয়াদে অনলাইনে আয় করুন। আপনি যদি প্রতিদিন ২০-৩০ মিনিট আমাদের নির্দেশনা মোতাবেক কাজ করতে রাজি থাকেন, তাহলে আমরা আপনাকে অনলাইনে আয় করার ক্ষেত্রে সাহায্য করতে পারি। আমরা ডিএফওয়াই (ডান ফর ইউ) প্যাকেজ অফার করে থাকি। ডান ফর ইউ প্যাকেজ এ আমরা যাবতীয় কাজ গুলো নিজেরা করে থাকি। আপনাকে শুধু প্রতিদিন ২০-৩০ মিনিট আমাদের নির্দেশনা মোতাবেক কাজ করতে হবে।


No comments:

Post a Comment