Wednesday, July 23, 2014

গুগলি এডসেন্স এর বিকল্প পার্ট-১।

গুগলি এডসেন্স এর বিকল্প পার্ট-১।


আমরা সবাই  গুগলি এডসেন্স নিয়ে এতটাই চিন্তিত হয়ে পরেছি যে, কোন কারন বসত গুগলি এডসেন্স ডিসেবল করে দিলে এমন অবস্থা মনে হয় যেন আকাশ মাথায় ভেঙ্গে পড়েছে। অবশ্য এটাই স্বাভাবিক কারন ক্যাশ ডলার ইনকাম বন্ধ!!! সাধারনতঃ গুগলি এডসেন্স ডিসেবল করে দিলে দ্বিতীয়বার সচল হয়ার সম্ভাবনা খুবই ক্ষীন। তাই গুগলি এডসেন্স এর বিকল্প হিসাবে খুব সুনামের সহিত অনেক গুলো প্রতিষ্টান কাজ করছে তার মধ্য খেকে যে গুলো সুনামের সহিত পাবলিশার এর টাকা পে করছে এবং ভালো সুবিধা দিচ্ছে তাদের পর্যায়ক্রমে বর্ননা দিব যা সবার উপকারে আসতে পারে।এখানে উল্লেখযোগ্য গুগলি এডসেন্স এর ১৮৪টি বিকল্প (একাংশ) :

AdBrite

Clicksor

Bidvertiser

Chitika

AdToll

Exit Junction

Yahoo Publisher Network

Target Point

Fast click

ClickThruTraffic

Absolute Agency

AcceleratorMedia

ad pepper media

adagency1 *

Adconian

AdDynamix

ADEngage

Adgenta QAds

adgridwork

Adicate

Adify

AdJungle

Adknowledge *

AdlandPro

Adlink Media

AdMentum

AdMob

AdOrigin

Adperk

Ads-Click

ADSDAQ Ad Exchange

adsmarket

AdSmart

adtechnica

Adtegrity.com

Advertising.com

Advertlets

AdVolcano *

AffiliateFuel

AffiliateFuture *

Agendize

AmaSensAds

Amazon

Ampira Media

Anastasia International

Auction Ads *

AVN Ads *

Axill

AzoogleAds

Bannerconnect

BannerSpace

BardzoMedia

BClick

Bla.st

Black Label Ads *

BlinkAccess

BlogAds

BlogKits

BlueFN *

BlueLithium

BurstMedia *

BusinessLinked

buyat

Casale Media

CBprosense

Claxon *

Click2Sell

ClickBank

Clickbooth

Clickhype

YesAdvertising

clickXchange

clixGalore

CNet Shopper

Commission Junction

Commission Monster

Copernic Media

CoverClicks *

CPX Interactive

CrispAds *

CyberBounty

DarkBlue

Dragon Media Online

easyAd


১) AdBrite:  AdBrite অল্প সময়ের মধ্য advertizersএর জন্য adwords একমাত্র প্রধান বিকল্প। AdBrite বর্তমানে গুগলের adsense এর সর্বোত্তম বিকল্প।  তাদের payouts ও খুব আকর্ষণীয় । তারা Adsenseএর চেয়ে শর্তাবলী এবং অবস্থা আরও বেশি relax করেছে  এবং আরও অধিক  বেশি ব্লগাররা সহ ক্ষুদ্রতর প্রকাশকদের সাদরে গ্রহণ করছে।
আভ্যন্তরীন প্রক্রিয়া: যদি আপনি আপনার নিজের ad হার নিযুক্ত করতে একটি প্রকাশক(পাবলিশার) AdBritere হন, এবং অনুমোদন করুন অথবা প্রতি ad বাতিল করুন তাহলে আপনার স্থানের জন্য  ad ক্রয় করে অথবা AdBrite স্বয়ংক্রিয় ad  সর্বদা গ্রহণ করেছে। AdBrite এর marketplaceএর মধ্য দিয়ে sell করে এবং আপনার পরিদর্শকে ads তাৎক্ষনিকভাবে বিক্রি করে আপনাকে এখানে সক্রিয় করে সংযোগ করে এবং বিক্রয় দল গঠন করে দেয়।এড রাজস্ব আপনার পছন্দানুযায়ী ৭৫/২৫ typically বিভক্ত করে। এইচটিএমএলের একটি ক্ষুদ্র snippetএর মধ্য দিয়ে আপনার স্থানে রেখে, তারা বিক্রয় serving, scheduling, billing, গ্রাহক পরিচালনা করে। AdBrite এর বিক্রয়ের অর্ধেকের সম্বন্ধে marketplace থেকে তৈরি করা হয় এবং বিক্রয় দল গঠন করে, অন্যান্য অর্ধেকার সময় আপনার ওয়েবসাইটে ব্যবহারকারী আপনার Ad এখানে থেকে তৈরি করা হচ্ছে এবং ক্লিক করা হচ্ছে।একজন advertiser হিসেবে আপনার নিজের ad হার নিযুক্ত করতে AdBrite ব্যবহার করতে পারেন এবং একটি একক সংগঠিত প্রচারকার্য ক্রয় করার সঙ্গে ৮০, ০০০ স্থান বা আরও বেশি  পরিদর্শকের ওপর তাৎক্ষনিকভাবে পৌঁছায়।
AdBrite এর সময় ঐতিহ্যবাহী ad নেটওয়ার্ক যেমন গুগল AdSenseএর চেয়ে আরও বেশি রাজস্ব এবং ভাল adsএর সঙ্গে প্রকাশক জোগান দিতে পারে, তারা আপনার অতিথি/পরিদর্শকে ads সরাসরিভাবে বিক্রি করার মধ্যে অতিরিক্ত ad রাজস্ব তৈরি করতে আপনার জন্য একটি রাস্তা  করে দেয়। Ad Brite আপনাকে আপনার নিজের ন্যুনতম bid মূল্য ও দেওয়ায় নির্বাচন করে এবং একটি বিকল্প ad সার্ভিস দেয়।
যদি আপনি বন্ধ AdBrite run-of-network ads বদৌলেতে আপনার ওয়েবসাইট অপশনে AdBrite ব্যবহার করেন  এবং AdBrite ads কেবল প্রদর্শন করবে যে আপনার স্থানে competitors ads প্রতিরোধ করতে আপনার এড অনুমোদন করা হচ্ছে দেখা হচ্ছে। যদি আপনার কোনও ads চলন্ত নেই, তবু আপনার Ad অথবা আপনার বিকল্প ad সরবরাহকারী এখানে প্রদর্শন করবেন।
AdBrite  Blogs and Bloggers এর সাইট সাদরে গ্রহণ করছে ।
আমার অভিজ্ঞতা  বলতে পারি  আপনি AdBriteএর সঙ্গে signup করুন এবং seeing প্রাসঙ্গিক ads প্রদর্শন করতে আপনার ওয়েবসাইটে তাদের কোড রাখুন এবং যথাযথ ভাবে আয় করুন।

উপরোক্ত গুগলি এডসেন্স এর বিকল্প প্রতিষ্টান গুলোর একাংশ দেয়া হয়েছে বাকী অংশ এক এক করে পর্যায়ক্রমে প্রয়োজনীয় ধারাবাহিক বর্ননা অব্যাহত থাকবে। চলবে..............................
Admin Dc Mithu

No comments:

Post a Comment