Wednesday, July 23, 2014

গ্রাজুয়েট / শেষবর্ষের শিক্ষার্থীদের উন্নত বিশ্বে তথ্য প্রযুক্তিতে চাকুরীর সুযোগ

গ্রাজুয়েট / শেষবর্ষের  শিক্ষার্থীদের  উন্নত বিশ্বে  তথ্য প্রযুক্তিতে  চাকুরীর সুযোগ


বর্তমান বিশ্বে দক্ষ এবং অভিজ্ঞ কর্মীর চাহিদা দিন দিন বৃদ্ধি পেলেও এক্ষেত্রে অভিজ্ঞ লোকবলের অনেক সংকট রয়েছে। অপরদিকে বাংলাদেশ একটি জনবহুল দেশ হয়েও এখানকার অনেক মেধাবী শিক্ষার্থী সুযোগের অভাবে তাদের যোগ্যতা অনুযায়ী নিজেদের উপস্থাপন করতে ব্যর্থ হচ্ছে এবং বিদেশী কোম্পানি গুলোর চাহিদা অনুযায়ী প্রশিক্ষণের এবং সঠিক দিক নির্দেশনার অভাবে তাদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হচ্ছে না।
এই বিষয়টি বিবেচনা করেই বাংলা বিজনেস পার্টনারস (বিবিপি) জাপান এবং ড্যাফোডিল গ্রুপের যৌথ উদ্যোগে প্রতিষ্ঠিত ড্যাফোডিল জাপান আইটি লিমিটেড (ডিজেআইটি), আমাদের দেশের আইটি/ নন আইটি শিক্ষার্থীদের "ইন্টারন্যাশনাল প্রফেশনাল জাভা প্রশিক্ষণের " মাধ্যমেজাপান,আমেরিকা, অস্ট্রেলিয়া এবং মালয়েশিয়াসহ উন্নত বিশ্বে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করার লক্ষে কাজ করে যাচ্ছে।

**ট্রেনিং কোর্সটি পরিচালনা হবে পুরোপুরি কর্মসংস্থানভিত্তিক :

ট্রেনিং কোর্সটিকে এমনভাবে সাজানো হয়েছে যেখানে আগ্রহী শিক্ষার্থীদের ৬ মাস মেয়াদী  ইন্টারন্যাশনাল জাভা প্রফেশনাল ট্রেনিং এবং পাশাপাশি শিক্ষার্থীদের জাপানি ভাষা শিক্ষা ও ইন্টারভিউ ট্রেনিং এর মাধ্যমে উপযোগী করে তাদেরকে  উন্নত বিশ্বের স্বনামধন্য  কোম্পানিতে সরাসরি ইন্টারভিউযের ব্যবস্থা করা হবে।

যারা এই ট্রেনিং এ অংশগ্রহন করতে পারবে :

  • যেসব শিক্ষার্থী ইতিমধ্যে  আইটি বা সমমানে গ্রাজুয়েশন সম্পন্ন করছেন অথবা শেষবর্ষে অধ্যায়নরত।
  • এছাড়াও  অন্যান্য বিষয়ে গ্রাজুয়েশন অথবা শেষবর্ষে  অধ্যয়নরত শিক্ষার্থী যারা তথ্য ও প্রযুক্তিতে ক্যারিয়ার গড়তে আগ্রহী তাদের ২ মাস মেয়াদী বেসিক প্রোগ্রামিং কোর্স সম্পন্ন করে এই ট্রেনিং এ অংশগ্রহন করতে পারবেন

ট্রেনিং এর সময়সূচী:

সপ্তাহে চার দিন সন্ধা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত

কিভাবে ডিজেআইটি কর্তিক ইন্টারন্যাশনাল জব প্লেসমেন্ট সাপোর্ট :

  • উন্নত বিশ্বের স্বনামধন্য কোম্পানিতে সরাসরি ইন্টারভিউয়ের ব্যবস্থা করা
  • জাপানি ভাষা শিক্ষা
  • ইন্টারভিউ ট্রেনিং
  • ভিসা প্রসেসিং সহায়তা প্রদান

আমাদের দেশের আইটি রিসোর্সকে বিশ্বের সামনে তুলে ধরতে ডিজেআইটি টপ ম্যানেজমেন্ট এ যারা আছেন:

No comments:

Post a Comment