Wednesday, July 23, 2014

অনলাইন এ গড়ে তুলুন আপনার ক্যারিয়ার…

অনলাইন এ গড়ে তুলুন আপনার ক্যারিয়ার…

বর্তমানে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা দিন দিন বেড়েই চলছে । বেশীরভাগ ইন্টারনেট ব্যবহারকারীর যাত্রা শুরু হয় ফেইসবুক দিয়ে । তখন আমাদের বেশীরভাগ সময় ফেইসবুক এ ব্যয় করি । কিন্তু, আমরা অযথা সময় নষ্ট না করে কাজ শিখে অনলাইন এ নিজের ক্যারিয়ার গড়তে পারি । তাহলে অযথা সময় নষ্ট না করে আজই কোন কাজ শেখা শুরু করুন । অনলাইনে আয়ের জন্য রয়েছে নানা ধরনের কাজ । যেমন, ওয়েব ডিজাইন, অ্যাফিলিয়েট মার্কেটিং, গ্রাফিক্স ডিজাইন, এসইও, ভিডিও এডিটিং ইত্যাদি ।
কিভাবে শুরু করবেনঃ বেশীরভাগ উদ্যোক্তা বুঝতে পারেন না কিভাবে অনলাইনে কাজ শেখা শুরু করবেন, কি শিখবেন, কোনটা শিখলে ভাল হবে, কোনটা শেখা সহজ, কোনটা শিখে অনলাইন এ আয় করা যাবে?
এ প্রশ্নগুলোর একটা-ই জবাব আপনার কাছে যেটা ভাল লাগে সেটা শিখুন । কোন কাজ শেখা সহজ নয় । অর্থাৎ, আপনি যেটা-ই শিখুন না কেন আপনাকে পরিশ্রম করতে-ই হবে । অন্যথায়, সফলতা আপনার জীবনে কখনো আসবে না । কাজ শেখার জন্য প্রথমে একটি লক্ষ্য নির্ধারণ করুন যে আপনি কি শিখতে চান । তারপর, সে বিষয়ের উপর শেখা শুরু করুন । একসাথে সবকিছু শেখার চেষ্টা করবেন না ।
কিভাবে শিখবেনঃ কাজ শেখার সময় অনেকেই কিছু ভুল করে থাকেন । যেমন, কাজ শেখার সময় কঠিন লাগলে আগ্রহ হারিয়ে ফেলেন । এটা কখনো করবেন না । কখনো ভাববেন না যে এটা কঠিন, তাই এটা শিখবনা । তাহলে, আপনি কখনো সফলতা আশা করতে পারবেন না । ‘অনলাইন এ আয় করবেন’ এই চিন্তা মাথায় রেখে কাজ শিখতে যাবেন না । তাহলে, অনলাইন আয়ের চিন্তা আপনার কাজ শেখার ধৈর্য হারিয়ে ফেলবে ।
অনলাইন এ আয়ঃ  এখন সকল ইন্টারনেট ব্যবহারকারীর মাথায় একটি নতুন টপিক এসেছে । সেটি হচ্ছে অনলাইন এ আয় । এমন লোক আছে যারা ফেইসবুক ব্যবহার করতে জানে না অথচ অনলাইন এ আয় করতে চান । তারা একটি মুহূর্তের জন্য ভাবে না যে কি কাজ করে অনালাইন এ আয় করবেন । টাকা আকাশে উড়ে না যে কম্পিউটারে ক্লিক করতে জানলেই টাকা আয় করা সম্ভব । আপনি নিজেকে নিজেই প্রশ্ন করুন, “অনলাইন এ আমি কি কাজ করবেন?” আপনি কাজ জানলে অবশ্যই অনলাইন এ আয় করতে পারবেন ।
আপনি যদি চাকরি করতে চান তাহলে আপানাকে অবশ্যই পড়া-লেখা করতে চান, ঠিক তেমনি অনলাইন এ আয় করতে হলে আপনাকে প্রথমে কাজ শিখতে হবে ।

প্রকৃতপক্ষে অনলাইন এ আয় এবং প্রতিষ্ঠান থেকে আয় এর মধ্যে কোন পার্থক্য নেই ।

No comments:

Post a Comment